মেয়র আইভির অনেক সীমাবদ্ধতা, জানেন কী কী?

 

নারায়ণগঞ্জ শহরে কাঙ্ক্ষিত সেবা দিতে গিয়ে অনেক সীমাবদ্ধতার মাঝে কাজ করতে হয় বলে জানিয়েছেন মেয়র সেলিনা হায়াত আইভি, যার মধ্যে রাজনৈতিক সীমাবদ্ধতাও রয়েছে।

বৃহস্প‌তিবার সকা‌লে রাজধানীর এক‌টি হো‌টে‌লে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে একটি চু‌ক্তি স্বাক্ষ‌রিত হয়। ওই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র আইভী বলেন, ‘শহরে আমাকে প্রচুর পরিমাণে সেবা দিতে হয়। সেই কাঙ্ক্ষিত সেবা দিতে গিয়ে আমার অনেক সীমাবদ্ধতার মাঝে কাজ করতে হয়। অর্থনৈতিক সীমাবদ্ধতা, রাজনৈতিক সীমাবদ্ধতাসহ অনেক সীমাবদ্ধতার মাঝে আমরা কাজ করে যাচ্ছি।’

আইভি বলেন, ‘নারায়ণগঞ্জ সিটিতে অনেক কাজ করেছি। শুধু বাকি ছিল এই বর্জ্য ব্যবস্থাপনা থেকে বিদ্যুৎ উৎপাদনের কাজ সুষ্ঠুভাবে পরিচালনা করা।’

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর উদ্দেশে নারায়ণগঞ্জের মেয়র বলেন, ‘আমি কিন্তু আপনার মন্ত্রণালয়কে ২০০৭ সালে যখন সাব স্টেশন করার জন্য কোথাও জায়গা পাচ্ছিল না তখন বিনা টাকায় ব্যবহারের অনুমতি দিয়েছি। কারণ আমার মাথার মধ্যে ছিল আমরা যদি সাব স্টেশন করতে দিই তাহলে আমার মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ উৎপাদন হবে।’

‘প্রথম দিকে আমার এলাকার জনগণ খুবই নাখোশ ছিল। কিন্তু যখন আমরা জনগণকে বুঝিয়ে বলেছি তখন যারা সব থেকে বেশি নাখোশ হয়েছিল তারাই বেশি সহযোগিতা করেছে’-বলেন মেয়র।

বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে উদ্দেশ করে মেয়র আরও বলেন, ‘আপনি সারা বাংলাদেশের যেভাবে বিদ্যুৎ ব্যবস্থা নিয়ে আছেন এবং আপনার গতিশীল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, কিন্তু আমরাও তো সেবামূলক প্রতিষ্ঠান, মানুষের সেবা করে থাকি। রাস্তাঘাট পরিচ্ছন্ন থেকে শুরু করে একটা কুকুর মরলেও আমাদের কাজ করতে হয়। কিন্তু আমাদের বিদ্যুতের বিল দিতে হয় কমার্শিয়াল রেটে। আপনি একটু চিন্তা ভাবনা করবেন। আমি মনে করি, যতগুলো সেবামূলক প্রতিষ্ঠান আছে সেখানে বিদ্যুতের রেট কমার্শিয়াল না হয়ে একটু সেবামূলক রেট হওয়া দরকার।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন ‌বিদ‌্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হা‌মিদ, বিদ‌্যুৎ বিভা‌গের সচিব মো. হা‌বিবুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/০১‌সে‌প্টেম্বর/কেআর/এফএ)

Post a Comment